বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

‘পরিকল্পনামন্ত্রীর মোবাইল ছিনতাই বিচ্ছিন্ন ঘটনা’

‘পরিকল্পনামন্ত্রীর মোবাইল ছিনতাই বিচ্ছিন্ন ঘটনা’

পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোন ছিনতাই একটি বিচ্ছিন্ন ঘটনা। এটা অপরাধের সামগ্রিক চিত্র নয় বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোন ছিনতাই একটা বিচ্ছিন্ন ঘটনা, সামগ্রিক পরিস্থিতির প্রতিফলন নয়। আমরা বিক্ষিপ্তভাবে অনেক অপরাধের কথাও আলোচনা করেছি। দুর্বৃত্তায়ন, হত্যা, খুন সব দেশেই হচ্ছে। এর অর্থ এই নয় যে এটা সামগ্রিক চিত্র। আপনি যেটা বলেছেন সুনির্দিষ্ট একটা অভিযোগ। যেটা বলেছেন অবশ্যই দুঃখজনক, এ বিষয়ে পুলিশকে তাগিদ দেওয়া হয়েছে, এগুলোর একটা চক্র থাকে।

‘শুধু মন্ত্রীরটা নিয়েছে বলেই এটা…মন্ত্রীরটা নিতে সাহস পেলে তাহলে সাধারণ মানুষের অবস্থা কী? নিঃসন্দেহে এটা উদ্বেগের কথা। কিন্তু আমরা সবার জন্য উৎকণ্ঠিত। ’

তিনি বলেন, এখন রাস্তাঘাটে যে ছিনতাই হচ্ছে না এমন নয়। হচ্ছে এবং প্রতিকারের জন্য চেষ্টা করা হচ্ছে। ক্রাইম হচ্ছে এবং অপরাধীরা শনাক্তও হচ্ছে। দু’টি সাইডই আপনাকে বিবেচনায় নিতে হবে।

দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে জানিয়ে মোজাম্মেল হক বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে। হেফাজতে ইসলাম নিয়ে আলোচনা হয়েছে। খবুই নগণ্য সংখ্যক, কয়েকজন হাতেগোনা, গোয়েন্দা সংস্থা চিহ্নিত করেছে। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া কাউকে গ্রেফতার করা হয়নি, ভবিষ্যতেও কাউকে গ্রেফতার করা হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, অপরাধের সঙ্গে যারা জড়িত, প্রমাণ হলে আমরা ব্যবস্থা নেব। কোনো ভুল মেসেজ যদি জাতির সামনে গিয়ে থাকে বোধ হয় আলেম-ওলামাদের গ্রেফতার হয়রানি করা হচ্ছে তা সঠিক নয়। কোনো অবস্থায় করা হবে না সে রকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপরাধের বিচার হবে, অপরাধী হিসেবে। কোনো দলীয় বা সম্প্রদায়ের পরিচয়ে আইনের অপব্যবহার না হয় সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে সচেতন থাকতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech